Pages - Menu

Search This Blog

To list some of the methods of building লিস্ট বিল্ডিং করার কিছু পদ্ধতি





লিস্ট বিল্ডিং করার কিছু পদ্ধতি
প্রথম মেথড :- প্রথমে আপনি আপনার জীমেইল এড্রেসে প্রবেশ করুন । তারপর আপনি আপনার কন্টাক্ট অপশনে চলে যান । কন্টাক্ট অপশন থেকে যে কোন একটি লিস্ট সিলেক্ট করে নিন । তারপর লিস্টে বিদ্যমান সকল ইমেইল সিলেক্ট করে অপশন থেকে এক্সপোর্টে ক্লিক করুন । সেখান থেকে সিলেক্ট অল কন্টাক্ট সিলেক্ট করে সকল ইমেইল লিস্ট এক্সপোর্ট করুন ও সেভ করুন আপনার হার্ডডিস্কে । আপনার সেভ করা ফাইলটি হবে .csv ফরম্যাটে । এভাবে আপনি আপনার জীমেইল আকাউন্ট থেকে ইমেইল লিস্ট করতে পারেন এবং আপনি বন্ধু বা পরিচিত মানুষের জিমেইল অ্যাকাউন্টে থাকা কন্টাক্ট অপশন থেকে তাদের ইমেইল লিস্ট করতে পারেন । এই পদ্ধতিতে আপনি চাইলে ইয়াহু মেইল, হট মেইল থেকেও ইমেইল এড্রেস কলেক্ট করতে পারেন ।


     style="display:block"
     data-ad-client="ca-pub-2727995500497495"
     data-ad-slot="9276804360"
     data-ad-format="auto">


দ্বিতীয় মেথড :- আপনি যে কেন ব্যক্তির নাম দিয়ে ইমেইল এড্রেস খুজে পেতে পারেন । যা খুব সহজ ও খুবই কার্যকরী । এই জন্য আপনাকে যা করতে হবে তা হল যে ব্যক্তির নাম দিয়ে আপনি খুজতে চাচ্ছেন তার নাম + ইমেইল লিখে গুগলে সার্চ দিন এবং সার্চ রেজাল্টকে সিলেক্ট (ctrl+A) করে কপি করে নিন । তারপর এই “http:// eel.surf7.net.my” ওয়েবসাইটে ওপেন করুন । ওয়েবসাইটি মূলত ব্যবহার করা হয় ইমেইল এক্সক্টাক হিসাবে ব্যবহার হয়ে থাকে । যেখানে অনেক ডাটা ভিতর থেকে শুধু ইমেইল গুলোকে খুজে বের করে আপনার সামনে বের করবে । আলাউদ্দিনের জাদুর প্রদীপের দৈত্য যেমন চাওয়া মাত্র সব হাজির করত ঠিক তেমনি আপনিও কাঙ্খিত নামে ব্যক্তি ইমেইল পেয়ে যাবেন । এখন যা করতে হবে তা হল কপি করা সার্চ রেজাল্টকে “http:// eel.surf7.net.my” ওয়েবসাইট এর ইনপুট এড্রেস অপশনে পেস্ট করে দিন এবং এক্সক্টাক ক্লিক করেন । এক্সক্টাক ক্লিক কারার পর আঊটপুট অপশনে চলে আসবে কাঙ্খিত নামে ব্যক্তি ইমেইল এড্রেস । এভাবে আপনি যে কেন ব্যক্তির নাম দিয়ে ইমেইল এড্রেস খুজে বের করা যায় ।


তৃতীয় মেথড :- একটা ওয়েবসাইটের নাম বলছি যেটার নাম হল skymem.com ।এই ওয়েবসাইটটিকে বলতে পারেন মোটামুটি ভালোই । কারণ, যারা ব্ল্যাক হাট মেথড ব্যবহার করবেন তারা অন্তত এই পদ্ধতি জানতে পারবেন যে আপনি কার বা কোন প্রতিষ্ঠানের ইমেইল অ্যাড্রেস কালেক্ট করছেন । এই ওয়েবসাইটটিতে প্রতি মাসে তাদের নিজেস ইমেইল কালেক্ট টিম সংগৃহীত ইমেইল লিস্ট এই ওয়েবসাইটে প্রকাশ করা হয় । প্রতি মাসে প্রায় ৫০ হাজারেও বেশি ইমেইল অ্যাড্রেস পাওয়া যাবে । প্রথমে আপনাকে যা করতে হবে তা হল skymem.com ওপেন করুন এবং বর্তমান মাসের ইমেইল লিস্টটি একটি নতুন উইন্ডোতে ওপেন করুন । তারপর দেখুন অনেক গুলো ইমেইল লিস্ট দেখতে পাবেন । সেখান থেকে ওপেন করুন একটি একটি করে আর আপনার চোখের সামনে হাজির হবে হাজার হাজার ইমেইল অ্যাড্রেস এবং তার সাথে তাদের নাম বা প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা ।

কিন্তু নরমাল্লি ওই ইমেইল অ্যাড্রেসগুলো আপনি সহজে কপি করতে পারবেন না । আপনাকে যা করতে হবে তা হল সবগুলো ইমেইল অ্যাড্রেসকে সিলেক্ট করতে হবে এবং মাউসের বামবাটনটি চেপে এই ওয়েবসাইটের হোমেপেজের এক্সক্টাক করার জাইগায় ছেড়ে দিতে হবে । তারপর আর কি ওখান থেকে কপি করে এম এস ওয়ার্ড বা এম এস এক্সেলে পাস্ট করে সেভ করুন । ব্যস পেয়ে গেলেন কাঙ্ক্ষিত ইমেইল অ্যাড্রেসের বস্তা……।।

চতুর্থ মেথড :- লিঙ্কডিন এই ওয়েবসাইটেরসম্পর্কে আপনারা সবাই জানেন যে এটি একটি বিজনেস নেটওয়ার্ক সাইট । আমি পার্সোনাল ভাবে মনে করি ফেসবুক, টুইটার এর চেয়ে লিঙ্কডিন অনেক বেশী ট্রাস্টফুল মনে হয় । কারণ, লিঙ্কডিনে যাদের প্রোফাইল আছে তারা আসলে তাদের কাজ বা বিসনেজ রেলেটেড সত্যিকার বিষয় নিয়ে আকাউন্ট তৈরি করে থাকে । ফেসবুক বা টুইটারের মত ভুয়া আকাউন্ট কম থাকে । তাই আমি বলবো আপনারা লিঙ্কডিন থেকে মোটামুটি টারগেটেড ইমেইল এড্রেস খুজে পাবেন । এখন আমি আপনাদের বলবো কিভাবে খুব সহজে লিঙ্কডিন থেকে ইমেইল এড্রেস বের করতে হবে । আমি আপনাদের একটি সূত্র বলে দিচ্ছি তা হল

    site:uk.linkedin.com/in/ “gmail.com” OR “yahoo.com” OR “ymail.com” OR “msn.com” OR “hotmail.com” OR “mac.com” OR “ovimail.com” OR “verizon.com” OR “aol.com” OR “mail.com” “photographer” OR “photographers” OR “photographers wedding” OR “photographers engagement” OR “Photo Shop Wedding & Portrait Photographer”

এই সূত্র ব্যবহার করার নিয়ম বলছি। এখানে যা আছে তা আপনি কোন পরিবর্তন করবেন না । শুধু যা পরিবর্তন করবেন তা হল, যে দেশের ইমেইল অ্যাড্রেস প্রয়োজন সেই দেশের দুই অক্ষরের শর্ট নাম দিন । মানে এখানে আছে “UK” আপনি যদি আমেরিকান ইমেইল লিস্ট চান তাহলে আপনি ঔ জায়গায় লিখুন “US”।

আরেকটা বিষয় হল, আপনি যে যে কীওয়ার্ড এর ইমেইল অ্যাড্রেস পেতে চান সেই কীওয়ার্ড গুলো পরিবর্তন করলেই হবে । মানে এখানে আছে “photographer” OR “photographers” OR “photographers wedding” OR “photographers engagement” OR “Photo Shop Wedding & Portrait Photographer”আপনি যদি ডাক্তারদের ইমেইল লিস্ট চান তাহলে আপনি ঔ জায়গায় লিখুন “doctor” ও ডাক্তারদের সাথে সম্পর্কযুক্ত কীওয়ার্ড গুলো ব্যবহার করলেই হবে ।
 এখান আসি কিভাবে ইমেইল অ্যাড্রেস বের করবেন তা বলছি, প্রথমে সূত্রটি আপনার পছন্দমত দেশ ও কীওয়ার্ড পরিবর্তন করে তা কপি করুন এবং গুগলে সার্চ দিন । সার্চ রেজাল্ট যা আসবে তা কপি করে “http://eel.surf7.net.my” ওয়েবসাইট ওপেন করে ইনপুট এড্রেস অপশনে পেস্ট করে দিন এবং এক্সক্টাক ক্লিক করেন । এক্সক্টাক ক্লিক কারার পর আঊটপুট অপশনে চলে আসবে কাঙ্খিত দেশ ও কীওয়ার্ড ইমেইল এড্রেসের সম্ভার ।এখান থেকে ইমেইল অ্যাড্রেস কপি করে এম এস ওয়ার্ড বা এম এস এক্সেলে পাস্ট করে সেভ করুন । ৫টার ভিতর এটা খুব ভাল পদ্ধতি যা আমার কাছে মনে হয় ।


collect
     style="display:block"      data-ad-client="ca-pub-2727995500497495"      data-ad-slot="9276804360"      data-ad-format="auto">